হাইকু (৪৯) কালো মেঘ

দুর্যোগের সন্ধ্যা...
কৃষ্ণকায় মেঘ ঊড়ে যায়,
বাতাসের ঝাপটা!

----  ----  ----  ----

হাইকু (৫০) অনেক দালান

চার দিকে দালান!
গাছ পালা নেই, অক্সিজেন_
তার অভাব শুরু?

----  ----  ----  ----

হাইকু (৫১) হাতির পাল

দেখতে যে হস্তির_
মতো, গরমে ছাতা...
গরুর এক বাজার!

----  ----  ----  ----