হাইকু (৪৬) ধোপা দের কাপড় ধোয়া

পোশাক পরিষ্কার_
ধোপা র কাজ, পাখিদের নাচ...
দারুণ রং ধনু!

----  ---- ---- ----  ----

হাঁকুক (৪৭) বেদী তে পুষ্প-মাল্য

তার উপরে ফুল ...
সারা বছর তো ফুলহীন!
কি কষ্ট বেদী র?

----  ---- ---- ----  ----

হাই কু (৪৮) নীরব রাস্তা

প্রতিদিন ব্যস্ত_
এ পথ, অদ্য খুব শান্ত!
আজকে কী দিবস?

----  ---- ---- ----  ----