হাইকু (৪৩) সী প্লেন

উড়োজাহাজ টা_
তিতাসের বুকে নামলো,
তার কাছে নৌকা...

----  ----  ----  ----

হাইকু (৪৪) মাছ ধরা

পুকুরে মৎস,
ছিপ দিয়ে ধরবে ওরা...
টিকেট কিনেছে!

----  ----  ----  ----

হাইকু (৪৫) মরা প্রবাহিণী

পাহাড়ী নদী,
নাম তার গণেশ্বরী...
চর ওঠে এক খাল!

----  ----  ----  ----