হাইকু (৪০) মাথাব্যথা

পড়শীর উপকার,
ফায়দা তাদের যে বার বার!
পাড়ায় অশান্তি...

----  ----  ----  ----

হাইকু (৪১) নয়া রেল-পথ

দেশে হবে এক_
রেল-সড়ক, খুব সস্তায়...
চুক্তিতে কার লাভ?

----  ----  ----  ----

হাইকু (৪২) স্বর্গে আছে খাবার!

ফিলিস্তিন দেশে_
ভুখা ছা স্বর্গে যেতে...
সেখানে খাবার!

----  ----  ----  ----