হাইকু (৩৭) শুকনো নৌকা

নদীর তীরে নাও,
পানিতে নয়, উল্টানো...
বিরাট এক ফুটো!

----  ----  ----  ----

হাইকু (৩৮) নীল রঙের বাস

দারুণ বর্ণের বাস...
ভাঙ্গা কাচের জানালা,
সীট গুলো নষ্ট!

----  ----  ----  ----

হাইকু (৩৯ ) তপ্ত দুপুর

গরম মধ্যাহ্ন,
রাস্তায় কাদা ও পানি!
কেউ কি করবে সাফ?

----  ----  ----  ----