হাইকু (৩১) গ্রীষ্মকাল

তাপমাত্রা বেশী_
মাথার উপরে পাখা,
এক গ্লাস পানি!

---- ---- ---- ----

হাইকু (৩২) মাছ

পুকুরে এক মাছ,
কত পাখির গান, একটির_
ঠোঁটে ঐ মৎস!

---- ---- ---- ----

হাইকু (৩৩) শেয়াল

কুকুরের ঘেউ,
ঝোপ নড়ে, চোখে পড়ে...
শেয়াল টা পালায়!

---- ---- ---- ----