হাইকু (২৮) চাঁদের আলো

তার আলো আছে,
সেটা আবার নিজের নয়!
সূর্য পেছনে...

----   ----  ----   ----

হাইকু (২৯) শহরে গাছ

শহরে উদ্ভিদ?
আছে, তবে কমেছে...
তাপ বেড়েছে!

----   ----  ----   ----

হাইকু (৩০) নদীতে বাঁধ

নদী চলমান,
স্বার্থের কারণে বাঁধ!
নদীর বহু কষ্ট ...