হাইকু (২৫) পদের অপমান!

ব্যক্তির পদায়ন...
রাষ্ট্রে সে কাজ করে?
পদ কে লাঁছনা!

---- ---- ---- ----

হাইকু (২৬) সরিষায় অপচ্ছায়া

প্রেত কে ছাড়াতে_
রাই, উপচ্ছায়ার কাজ...
সরিষাতে ভুত!

---- ---- ---- ----

হাইকু (২৭) অন্যায়ের প্রতিযোগিতা

অন্যায় চলছে,
সরকার কিছু করে না?
প্রতিযোগিতা...

---- ---- ---- ----