হাইকু (২২) ক্ষমতা

ক্ষমতা আছে...
তবে মমতা নেই!
কেমন মানুষ?

---- ---- ----

হাইকু (২৩) ধনী লোক

তারা তো আমির...
কী টাকা! ছোট আত্মা,
কিপটামি টা বেশী!

---- ---- ----

হাইকু (২৪) স্বার্থ

কাজ করে বহু...
কারণ আছে পেছনে,
সেটা তো স্বার্থ!

--- ---- ----