হাইকু (১৬ ) অতীত কালে...

       পুরোনো দিন_
       সব কথা মধুর?
       সাহিত্য হয়ে...


       ----    ----    ----     ----


      হাইকু (১৭) পশ্চিমা সমীরণ ( অনুবাদ)
                                                                                    
       চরম বায়ূ স্বর,                                                                                            
       চোখ-পাতা নির্ঝর ছুঁয়,                                                                                    
       শোভাময় চোখ।
                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                            
      মূল: The West Wind
      By: R. M. Hansard

      The west wind whispered,
      And touched the eyelids of spring:
      Her eyes, Primroses.