হাইকু (১২) খোদাই পাথর দাঁড়িয়ে

        নিষ্প্রাণ মানুষটি_
        মিশে গেছে মৃত্তিকায়!
        পাথরে তার নাম...


হাইকু (১৩) আরো বেশি, তাই ( অনুবাদ)

         তারপরও বেশি_
         কারণ আমি নি:সঙ্গ,
         চাঁদ আমার বন্ধু।


মূলঃ   'Even More So’
         By: Yosa Buson

         Even more so
         because of being alone
         the moon is a friend.