১০) খোদার মহিমা

     দু'টি সমুদ্র...
     পানিগুলো মেশে না,
     কী এক কুদরত!


------  ------  ------


  ১১) শীতকাল (অনুবাদ)

        নির্জন শীতকালে,
        ছোট্ট একটি গাঁয়ে_
        এক কুকুরের ঘেউ।
    
মূল : Winter
        By: Masaoka Shiki

         The desolation of winter;
         passing through a small hamlet,
         a dog barks.