দূর আকাশের রং,হয় যদি নীল,
আমার বন্ধু হবে সে -
যার সাথে হবে আমারি মিল|
আমার ব্যথায় যে হবে ব্যথিত,
চোখের ভাষায় বুঝে নিবে সব কষ্ট |
সুখের সময় এলে,সে হবে ভাগিদার,
আর দুঃখ এলে,হবে অংশীদার |
যার সাথে বসলে নিমিষেই কাটবে বেলা,
যাকে যাবে না কখনও ভোলা |
সে হবে সব সময় শান্ত,
ভুলবে না আমাকে পেয়ে কোনও মন্ত্র|