এইচ.এম শাহেদুল ইসলাম তানভীর,২০০৫ সালের ২৭শে মার্চ ঐতিহ্য বাহী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নে অবস্থিত কেন্দুয়া নামক গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন, তার পিতা - মুহাম্মদ সালাউদ্দিন আহমেদ,মাতা- রাহেলা বেগম, গ্রামে প্রাথমিক শিক্ষা সমাপন করে ঢাকার ঐতিহ্য বাহী জামিয়া মাদানিয়া বারিধারায় সানুভিয়া জামাতে ভর্তি হন, বর্তমানে সেখানেই দাওয়ারে হাদীসে (মাস্টার্স) অধ্যায়নরত আছেন। শৈশবে তিনি সাহিত্যের প্রতি তেমন আগ্রহী ছিলেন না, কোন ইচ্ছে কিংবা প্রেরণা থেকে লেখালেখি করেন না, প্রয়োজনের খাতিরে লিখতে লিখতে লেখক হয়েছেন, কবি হয়েছেন। ইতিমধ্যেই তাঁর "আকাশ ভালোবাসি" এবং চব্বিশের গনবিষ্ফোরণ" নামে ২টি যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। এবং তাঁর সম্পাদনায় অবহেলিত ভালোবাসা যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিতব্য। এ ছাড়াও বিজয় এফএম ৭১.০, টাইমস রিপোর্ট ২৪, পাক্ষিক কওমি কন্ঠ সহ বিভিন্ন নিউজ পোর্টাল ও সাময়ীকে লেখালেখি করেন। এবং আলাপন নামে তার বহুমুখী একটি সাহিত্য প্রতিষ্ঠান রয়েছে।
এইচ.এম শাহেদুল ইসলাম তানভীর বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।
এখানে এইচ.এম শাহেদুল ইসলাম তানভীর -এর ১টি কবিতা পাবেন।
There's 1 poem(s) of এইচ.এম শাহেদুল ইসলাম তানভীর listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-10-23T09:50:49Z | ২৩/১০/২০২৪ | আত্নচিৎকার | ৫ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.