তোমার কবিতা দেখলে মনে হয়
জীবন থেকে মুছে ফেলি সংসারের ব্যাগ
সেই যে কবে পড়েছি তোমার লেখা কাবিলের বোন
মধুর মত লেগে আছে আমার জীবনের পাতায় পাতায়।
বিধি নিষেধ আইন কানুন জীবনের লেনদেন
ফেলে দিয়ে পড়ে থাকি তোমার কাব্য নিয়ে
সবুজের দেশে বুক ভরা আশা নিয়ে
চড়াই পাখির মত উড়ে যায় দূর থেকে দূরান্তে।
তোমার কবিতাই খুঁজে পেযেছি
গ্রামের মেঠো পথ সবুজের ধান রাখলের বাঁশি
তুমি আসলে বাংলার খাঁটি কবি।