মোঃ সাহানুর রহমান শাওন ৯ই ডিসেম্বর ২০০৯ সালে বগুড়া জেলার শিবগঞ্জ ইউনিয়নের চাঁদনিয়া, শিবগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মোঃ আনিছুর রহমান লেবু। পেশায় একজন ব্যবসায়ী। মাতা মোছাঃ ফরিদা পারভীন। তিনি একজন গৃহিনী। বর্তমানে তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ, বগুড়া তে অধ্যয়নরত রয়েছেন। ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নকালে সাহিত্যচর্চা শুরু করেন। তার লেখা বিভিন্ন পত্রিকা এবং ২৮ টি ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। এছাড়াও ৬ টি কাব্যগ্ৰন্থে তার লেখা প্রকাশিত হয়েছে। তিনি ২০২২ সালে বাংলা একাডেমী জুনিয়র কবি সম্মাননা পুরস্কার, ২০২৩ সালে বাংলা একাডেমী জুনিয়র সাহিত্য পুরস্কার, ২০২৩ সালে আন্তর্জাতিক কবি সম্মাননা পুরস্কার এবং ২০২৩ সালে দেশসেরা জুনিয়র সাহিত্য সম্মাননা পুরস্কার পেয়েছেন। সাহিত্য চর্চার পাশাপাশি জাতীয় পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার অর্জন করেছেন। এছাড়াও তিনি Bangladesh Department Of Archives And Library, Bangla Kobita.com, বাংলা একাডেমি ও বিশ্ব সাহিত্য কেন্দ্র এর সদস্যপদ লাভ করেছেন।
Md. Sahanur Rahman Shaon was born on 9th December 2009 in Chandnia, Shibganj village of Shibganj union in Bogra district. Father Md. Anichur Rahman Lebu. A businessman by profession. Mother: Farida Parveen. She is a housewife. Currently he is studying in Armed Police Battalion Public School and College, Bogra. He started studying literature while studying in sixth grade. His writings have appeared in various newspapers and 28 magazines. His writings have also been published in 6 poetry books. He received Bangla Academy Junior Kavi Sammanna Award in 2022, Bangla Academy Junior Sahitya Award in 2023, International Kavi Sammanna Award in 2023 and Dessera Junior Sahitya Sammanna Award in 2023. Along with literary practice, he has won various awards in national level painting competitions. He is also a member of Bangladesh Department Of Archives And Library, Bangla Kobita.com, Bangla Academy and Vishwa Sahitya Kendra.
মোঃ সাহানুর রহমান শাওন ১ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে মোঃ সাহানুর রহমান শাওন -এর ১১টি কবিতা পাবেন।
There's 11 poem(s) of মোঃ সাহানুর রহমান শাওন listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-04-17T12:07:23Z | ১৭/০৪/২০২৪ | আঁধার রাতে | ১ | |
2024-03-13T05:42:29Z | ১৩/০৩/২০২৪ | ওহে বাংলার রমণী | ০ | |
2024-03-12T07:57:33Z | ১২/০৩/২০২৪ | বর্ষার প্রেম | ১ | |
2024-03-11T14:55:03Z | ১১/০৩/২০২৪ | চিঠি | ০ | |
2023-06-21T09:58:32Z | ২১/০৬/২০২৩ | বাংলার অমর সৈনিক | ২ | |
2023-02-14T08:47:23Z | ১৪/০২/২০২৩ | ওগো হে বিরোহিনী | ২ | |
2023-02-12T02:51:15Z | ১২/০২/২০২৩ | আমি আজ বড়ই নিঃস্ব | ০ | |
2023-02-10T02:06:33Z | ১০/০২/২০২৩ | ফিরে দেখা | ০ | |
2023-02-09T03:59:51Z | ০৯/০২/২০২৩ | শহীদের স্মৃতিতে | ৬ | |
2023-02-08T05:23:18Z | ০৮/০২/২০২৩ | বাংলা আমার মায়ের আঁচল | ৪ | |
2023-02-07T05:22:20Z | ০৭/০২/২০২৩ | শ্রাবণের বেশে ওহে প্রিয়তমা | ৬ |
এখানে মোঃ সাহানুর রহমান শাওন -এর ১টি কবিতার বই পাবেন।
There's 1 poetry book(s) of মোঃ সাহানুর রহমান শাওন listed bellow.
মধুমক্ষিকার অঙ্গনে কাব্যের গুঞ্জনে প্রকাশনী: মৌমাছি প্রকাশনী |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.