"Hand in hand together
traveling life's highway
we find the journey pleasant
sharing day by day."
দুপুরের অসুখী রৌদ্রে
স্মৃতির পাতা ঝলসে উঠেনা আর
শুধু তুমি
বুনো সিংহের মতো নির্ভিক আঁচড় কাটো
স্মৃতির কপাটে ।
স্মৃতির কোকিল কখনও
বসন্তে ফেরারী হলে
প্রচ্ছায়া হয়ে সে অচেনা নক্ষত্রে ভ্রমণ করে ।
এখন তোমার স্মৃতি থেকে
প্রেম ঝরে এবং
আমার হৃদয়ের অনার্দ্র ভূমি
আর্দ্র হয়ে উঠে ।