প্রতিটি রাত্রি,স্বপ্নের বালুচরে হেঁটে বেড়াই।
কখনও নীলাভ,কখনও বা সবুজের হাতছানি।
কোকিলের কুহু ডাক,চড়ুই এর অবাধ বিচরণ।
ঝিঁঝিঁর প্রবল হুংকার,
জোনাকিই মৃদু আলো,পথের দিশারী
ঘুমটা আজ হঠাত্ ভেঙ্গে গেল...
নিঝুম রাতে কোনঠাসা কিছু আম আদমীর ডাক শুনি,
শূন্য প্রান্তরে।
দেখি অ্যাকোরিয়ামের সব লাল,নীল মাছ ঘুমিয়ে আছে।
দূরে কোথাও যেন চেলাই এর ঠেক্ বসেছে,
রাম,ভোদকা,হুইসকির বন্যা।
জল খেয়ে দেখি,বিস্বাদ তার স্বাদ।
হঠাত্ চোখ পড়ে ১টা বেজে গেছে।
ঘুমোতে গিয়ে দেখি,
বিছানায় রঙের আকিঁবুকিঁ হঠাত্ জীবন্ত হয়েছে।
ক্যানভাসে তুলির টান।
শুধু রক্ত আর রক্তের দাগ মিশেছে।
কন্টকময় ফুল আকাঁ,
জীবন্ত হয়ে উঠেছে ক্যানভাসে।
দয়া করে লাইক দেন
http://www.facebook.com/JibanerJalachabi?ref=hl&clientAction=597.click