নামটা কী তোর? নন্দকিশোর।
কোথায় বাড়ি? বেলপাহাড়ি।
বাবার কী নাম? ভক্ত সুদাম।
থাকেন কিসে? পোস্টঅফিসে।
মা কী করে? খুন্তি নাড়ে।
কয় ভাই-বোন? মোট চারজন।
বড়ো কী করে? আড্ডা মারে।
পরের জনা? দুচোখ কানা।
বোনটি কেমন? হিংসুটে মন।
পেশা কী তোর? বউ-এর চাকর।
কে ভালো লোক? সম্রাট অশোক।
কারা বাজে? নেতারা যে।
কী কারণে? দুঃখ আনে।
শাস্তি কি চাই? গণধোলাই।