একজন মনের মতো ছিল
এখন আছে সে তবে অতীত হয়ে ,
বর্তমান কে ক্ষত বিক্ষত করে সে ,
তার ভেজা চুলের ঘ্রাণ এখন মাতাল করে,
যা অলকোহল ও পারে না ,
সেই অতীতেই ফিরতে ইচ্ছে করে মূহমূহ ,
পারিনা...
পারিনা, শত চেষ্টা ব্যার্থ হয় প্রতিপলে ।
নিজের উপর ঘৃণা হয় ,
রাগ পুষে রাখি মনের দেওয়ালে,
কষ্টে বুক ফাটে...
ঠিক যেমন ফাটে পরমাণু বোমা,
ছিন্ন ভিন্ন হয়ে যাই শিরা উপশিরা,
রক্তাত্ত শরীরে তোমার প্রতিছ্ববি ফুটে ওঠে ।
স্পর্ষ করতে গিয়ে হারিয়ে ফেলি তোমায় ।
কি করে বেঁচে থাকবো ?
বলতে পারো...
না কি আমিও হারিয়ে যাব নিঃশ্বাসে ?
নিজের কাছেই হেরে যায় প্রতি মুহূর্ত ।
তুমি ছাড়া তো আমি হাসি বিহীন তোমার মুখ ।
যা কখনই পছন্দ করি না আমি,
এই অপছন্দই আজ ছায়াসঙ্গী আমার ।
তুমি ফিরে এসো একটি বার ,
দেখ আমি চীর অপেক্ষায় বিদ্যমান
দু বাহু মেলে আকাশে...
তুমি ফিরে এসো...
তুমি ফিরে এসো একটি বার ।