আশায় ভাসছে ব্যর্থ এ জীবন
মোহ জড়িয়ে রেখেছে আধা মৃত দেহ ।
আশায় আশায় দিন কাটছে এক এক করে ।
আশা এক অদ্ভুত অব্যয়
আশা ছাড়া সৃষ্টির ছায়ারূপ বৃথা ।
বেঁচে থাকার রসদ , বাঁচিয়ে রাখার রসদ ।
যা হারিয়েছে তা পাব না জানি,
তবু আশায় বেঁধেছি বুক ।
ওষ্ঠে হাসির কণা এঁকেছি ,
ফিরে যাওয়ার আশায় পথে নেমেছি বার বার ।
পথ ভুলে ক্লান্ত হয়েছি নিরবছিন্ন ।
স্বপ্নের শশ্মানে শান্তি খুঁজেছি আবীর রঙে ।
ব্যস্ত শহরের কোলাহলে যারা আশা বিলিয়েছে,
ভালোবাসার মূল্যে যারা মন কেঁড়েছে,
মনের ক্যানভাসে স্বপ্ন জমিয়ে রেখেছে হাজারো,
আশা নামের অব্যয়ের খোলা আকাশ...
বর্ষিত হোক তাদের মাথায় ,
শহরে, গ্রামের রাস্তায় বর্ষিত হোক সহস্র আশা বৃষ্টি ,
এই আশাতেই জীবন বাহিত হোক লক্ষ কোটি বছর ।