স্বপ্ন ভাঙার যন্ত্রনা পেয়েছো কখন ?
কাঁচ ভাঙে, নদীর পাড় ভাঙে, মেঘ ও ভাঙে,
গর্জন করে ভাঙে আকাশ ।
একান্নবর্তী সংসার ও ভেঙে যায় একদিন।
তবে স্বপ্ন ভাঙে নিঃশব্দে
ভালোবাসার আঘাতে ক্ষত বিক্ষত হয়ে...
মন ও ভাঙে ভালোবাসার নিয়মে ।
স্বপ্নের ভেলা ডুবে যায় অতল অন্ধকারে...
স্মৃতির শরীর ছুঁয়ে ছিন্ন ভিন্ন হয় আকাঙ্খা ।
স্বপ্ন দেখে ঘুম ও ভেঙে যায় ।
অতীত-এর চেনা স্বপ্নে ভর করে ভবিষ্যত ও
ভেঙে গেছে শব্দ বিহীন ।
তাই আজ শুধু দুঃস্বপ্ন দেখি ,
কপালের বিন্দু বিন্দু ঘামে ভাঙে নিদ্রা ।
নিদ্রাহীন রাতে তাকিয়ে থাকি অন্ধকারে ,
দৃষ্টি ভেদ করে অন্ধকার ও বাকময় হয় ।
এক একটি শব্দে আলো ফুটে ওঠার প্রতিক্ষায়
নতুন সকাল জেগে ওঠে রবির কিরণে ।
আবার প্রতিক্ষা স্বপ্নের আলোর ,
আপেক্ষিক অপেক্ষা ভালোবাসার নিয়ন আলো জ্বেলে ।
স্বপ্ন ভাঙার আঘাত সর্য্য না করতে পারার যন্ত্রনা,
প্রতি রাতে অভিমান মিশ্রিত এই আখি মাঝে ।