সূর্যের কিরণ থেকে
পাতাদের সালোকসংশ্লেষন
প্রক্রিয়ায় প্রজনন চলে গিনিপিগের,
অবাধ স্বাধীনতা সেখানে।
মনুষ্য সমাজও এগিয়েছে একই নিয়মে
ভালোবাসার অফুরন্ত বারিধারায়।
মাকড়সার সুক্ষ্ম জাল ছিঁড়ে
বেড়িয়ে আসে বিভৎস কাহিনী,
ইভটিজিং ছেড়ে আরো গভীরে চলে যায়
লোলুপ দৃষ্টি।
তীক্ষ্ণ ঘ্রাণেন্দ্রীয় ধরে শিকার
কোমল শরীরের মাংসের নেশায়
মেতে উঠে হায়নার দল।