আমার নদী বা পাহাড় নেই,
ফুল, সে তো প্রকৃতির খেয়াল ফোটা নয় ।
গৃহস্থ পাখিরাই খোঁজ নেয় মাঝে মাঝে ।
কী দিয়ে সাজাবো বলো ?
তাই এলোমেলো শব্দের মালা গেঁথে
উপহার দিতে সাধ্য করি
প্রাণপণে ।
যদি ভালো না লাগে - ও হ্যাঁ
ওই একঘেঁয়ে আকাশটাকে
টুকরো করে দিতে পারি
তোমাদের
বারে বারে ।