রাতের আকাশটাকে দেখব বলে
শহর ছেড়েছি এই সন্ধ্যায়
পায়ে পায়ে ।
রেল রাস্তা টপকে রাজপথ ধরেছি এখন ।
চলে যাব আরও দূরে ।
একটু পরেই কুয়াশার গন্ধে ভেজা শিতল অরণ্যের সাথে
শুরু হবে খুনসুটি
যুবতী জ্যোৎস্নার ।
ঝিল্লির কোলাহলে ঢেকে যাবে সিৎকার উভয়ের ।
সারা আকাশ জুড়ে
চক্রবাক তৃষ্ণা নিয়ে দৃষ্টি আমার
বারবার ছুটে যাবে অধরার দিকে
অন্তহীন ।
--------