আমি সেই আগের মতোই আছি ,
তবু , আরশিটা অন্য কথা বলে ;
দেখায় সে অন্য কারো মুখ ।
আমি সেই আগের মতোই আছি ,
তবু , সময় অন্য কথা বলে ;
দেখায় সে নতুন দুঃখ-সুখ ।
আমি সেই আগের মতোই আছি ,
তবু , লোকে অন্য কথা বলে ;
নতুন কোনো সম্বোধনে ডাকে ।
আমি সেই আগের মতোই আছি ,
তবু , তুমিও অন্য কথা বলো ;
কথা হয় অবসরের ফাঁকে ।