তোমার স্পর্শ
অস্তিত্বহীনতায় ভোগে ,
তোমার হর্ষ
বাকরুদ্ধতা রোগে ,
তোমার ভালোবাসা
হিংসার হাতে বলি ,
তোমার আগমন
ঝরে যাওয়া কোনো কলি ।
তবু ,
তোমাকে আবার বাঁচিয়ে তুলতে চাই ,
নতুন আশায় বেঁধেছি এ বুক তাই ।
বাস্তব মাঝে স্বপ্নকে আনাবোই ,
দুঃস্বপ্নের আনাগোনা থামাবোই ।
তখন ,
তোমার স্পর্শ সব শূণ্যতা জুড়ে –
পূর্ণতা হয়ে হৃদয়কে দেবে ভরে ।
তোমার হর্ষে বিষন্নতার মাঝে –
হিল্লোল ধ্বনি আবার উঠবে বেজে ।
তব আগমন পরিসমাপ্তি ’পরে –
জাগিয়ে তুলবে আশাকে নতুন করে …