যদি এই ছন্দ
আপনাকে দেয় আনন্দ
তবেই আজ ঘুচে যাবে
সকল দ্বিধা- দ্বন্দ্ব।

মস্তিষ্কের কক্ষপথে
ঘূর্ণায়মান উক্তি,
ভাগ্যক্রমে হয়ে গেলো
কবিতার পঙক্তি!

আপনালয়ে পেয়েও কভু
ফুটেনি মুখে বচন।
কাব্যের ভাষায় করিলাম আজ
প্রেম নিবেদন।


(উৎসর্গঃ প্রিয়তমার প্রতি)