সত্য কহিলে ভাব কেন মিছে
মিথ্যেরে ভাব সত্যি
দোষ দিতে মোর এত কেন সাধ
নেই তবে কোন ভক্তি????
উজানের হাওয়া জানে মোর ভাষা
সরল সহজ উক্তি
অন্তরে মোর নেই কোন ভাব
নেই দুষ্টের সাথে চুক্তি
সাধু আমি নই...নই কোন পীর
নেই কারামত শক্তি
তবে জানি এই মন কতটা আপন
এরি মাঝে খুজি মুক্তি।