জীবন আমার ধন্য হলো তোমার পথদিশায়,
শুন্য হৃদয় উঠলো মেতে তোমার প্রেমের আশায় ।
তোমার শানেই উরধে ওঠে আমার নত শির্ ,
তোমার ধেয়ানেই পূর্ণ আমার আঁধার ভরা নীড় ।
স্রষ্টা আমি সকল ছেড়ে তোমায় বাসি ভালো ,
তোমার আলোয় রঙ্গিন করো আমার সকল কালো ।
তোমার মাঝেই পাইগো খুজে ঠিকানা আমার,
তোমার রহম পেলেই হবে ধন্য এ আধার ।
তোমার দানের শুকরিয়া আজ কি দিয়ে করি ,
তাইতো হৃদয় উজাড় করে তোমাকেই স্মরি ।
তোমার প্রেমেই ভরুক এ প্রাণ চাইনা আর কারেও ,
তোমার রাহেই জীবনখানি কবুল করে নিও।