আর কত রক্ত চাও প্রভু আর কত চাও ধৈর্য
আর কত প্রান দিলে প্রভু মোরা হব চির মুক্ত?
আর কত চোখের পানি প্রভু দেখিবে তুমি নিরবে
আর কত পরিক্ষা প্রভু,আর কত প্রান ঝরবে?

আর কত মায়ের বুক প্রভু খালি হবে এই সমরে
আর কতদিন বৃদ্ধ বাবাটি কেঁদে যাবে শুধু নিরবে?
হাসপাতালের বেডে পড়ে প্রভু আর কত শিশু কাঁদবে?
যুবতী বোনের সম্ভ্রম হান্তে আর কত জালিম মাতবে?

এখনো কেন কাঁপে না তোমার আরশ জমিন আসমান!!!
কিভাবে প্রভু সহিছ তুমি অবুঝ শিশুর ক্রন্দন!!!!
কোথায় তোমার আবাবিল পাখি, কোথায় তোমার রহমত
এখনো কেন মারে পাথর আছে যেথা জালিম জনপদ!!!

তবে কি তুমি শুনে ও শুনছনা নিরবে দেখিছ এ বঞ্ছনা
বৃথা কেঁদে আর লাভ তবে কি... মোরা চাইনাতো কোন সান্ত্বনা
আর কত কবর চাও প্রভু আর কত চাও রক্ত
এবার মোদের মুক্তি দাও তুমি মোরা তো নই অভিশপ্ত।

আর কত লাঞ্ছনা প্রভু আর কত শোষণের বঞ্ছনা
মুক্ত না করো নিয়ে যাও কাছে এটাই তো শেষ প্রার্থনা!
সত্য গ্রহনে তবুও ধরাতে মিথ্যার মত বাঁচতে
আর তো চাহিনা অনেক কেঁদেছি, আর পারি নাক সইতে।
আর কত কষ্ট প্রভু আর কত চাও ধৈর্য,
আর কত শত প্রান দিলে প্রভু... মোরা হব চির মুক্ত!!!!!!!