যুগযুগ পেরিয়ে গেছে... হয়েছে অতীত শতাব্দী,
তবুও আজি মনে পরে সেই লাখো মুজাহিদের
ইমানদীপ্ত দীপ্তি।।
নিজেরি খুনে রাঙা করে যারা উর্ধে তুলিল ঝাণ্ডা,
যাহাতে খোদিয়া লিখা ছিল যে.........
লা ইলাহা ইল্লাল্লাহ।।
দ্বীন ইসলাম প্রতিষ্ঠার লাগি বিলাইল যারা প্রান...
অশ্রু সজল নয়নে আজি গাহি.........
তাহাদেরই জয়গান ।।
অস্ত্র তাদের ছিল নাক অসি... নহে তীর তরবারি
আসল অস্ত্র সে যে ছিল বুকে...ইমানের তশতরি
যাঁহাদের আলোয় দূর হল সব আঁধার রাতের ত্রাস
ধরা ধামে নেমে এল কভু যেন শান্তির সুবাতাস
মজলুমানের অশ্রু ধোয়ালও রুধির স্রোতের বানে
মোদের জীবন গড়ে নিতে চাই তাহাদেরই আহবানে...।।