বন্ধু তোমরা লুকিয়েছ কোথা... চোখের অন্তরালে,
শেষ বিকালের সৃতিগুলা আজি,
বারে বারে পিছু ডাকে।......
সোনামাখা রোদ, লাল আবিরের নিপুন মায়ার ডোরে,
ছয়জোড়া আঁখি স্বপ্ন বুনিত
নতুন ভোরের তরে।......
আজ মধ্যাহ্নের এই হেলে পড়া বেলায় যবে স্বপ্ন দেখিতে চাই,
নানান রঙের কত শত মুখ,
তারা আজ পাশে নাই।......
তাই কেদেকেদে আজ ডাকছি তাদের স্বপ্নের আঙ্গিনায়,
নব রাঙ্গা ভোরে মোরা দাড়িয়ে রয়েছি
তোমাদের অপেক্ষায়......।।