আমার ঘরে একলা
আনমনে যত ভাবনা
সব তোমায় দিতুম
এখন রাত গভীর নিঝুম ।
স্মৃতির পাতা মেলে
মনের জোনাকি জ্বেলে
তোমায় গান শোনাতুম
এখন রাত গভীর নিঝুম ।
হয়ে স্বপ্নের শাহজাহান
ঘুরে স্বর্গের বাগান
পারিজাত তোমায় দিতুম
এখন রাত গভীর নিঝুম ।
আমার যত কল্পনা
আঁকবে কত আল্পনা
আজ নেই ঘুম
এখন রাত গভীর নিঝুম ।
এসো হয়ে মুমতাজ
দেখবে মোর সাজ
অনেক কাল বাদ
পেয়ে প্রেমের মসনদ
কৃষ্ণের বাঁশি হাতে,
রয়েছি মিলন প্রতীক্ষাতে ।
বসে ময়ুর সিংহাসন
দেখবো রাধার নয়ন ।
শায়েরি মির্জা ঘালিব
শোনাবো হয়ে হাবিব ।
পেলে তোমার হুকুম
ঐ রাত রাখতুম
ছিল রাত গভীর নিঝুম ।