ভালোবাসা মানে একসাথে চলতে চলতে
একটু কথা বলা,কাছে আসা
ব্যবধান হারিয়ে প্রাণ খুলে হাসা ।
ভালোবাসা মানে একটি মুহুর্তের অফুরান স্মৃতি
বা কবির মায়াময় শব্দজাল
অথবা চিত্রকরের তুলির টান ।
ভালোবাসা মানে দূর সীমান্তে ঘরে ফেরার দ্বন্দ্বে
প্রহরারত চোখে ,অনন্ত স্বপ্ন
খোলা কুন্তল কালো কেশীর ।
ভালোবাসা মানে প্রেমিক প্রেমিকার অবাধ স্বপ্ন
গভীর যৌনতার আবেদনে
নিয়ম বাঁধ ভেঙে সুনামি ডাকা ।
ভালোবাসা মানে দুঃখ ভাগের প্রতিশ্রুতি
মরু বিপ্লব আনা
মা হারা শিশুর হাতে একটি লজেন্স দেওয়া ।
ভালোবাসা মানে শিশু হারা মা,স্বামী হারা স্ত্রী,ভাই হারা বোনের কাছে
অর্থের অর্থহীন হয়ে যাওয়া
না বলা অনেক কিছু ।
ভালোবাসা মানে মহাশূন্যে হারিয়ে বিশ্বরূপ আনন্দ খোঁজা ।