রক্ত লাজে বোজে তার আঁখি,
হঠাৎ প্রিয়র দরশনে ।
টানটান উত্তেজনা শরীরের আনাচে কানাচে !
একটু ভয় বুকে ----, তবুও আবেগের হাসি ।
আধোস্বরে জিজ্ঞাসা অনেক কিছু------
অনেকটা সময় কেটে যায় । তারপর;
ভালোবাসার সুনামি আছড়ে পড়ে ,
চিহ্ন এঁকে দেয় ঠোঁটে, বুকে,আরো অনেক জায়গায়----------
মায়াভরা জোছনা রাতে প্রিয়র ছোঁয়ায়;
সপ্তসুরে ভরে যায় প্রিয়ার মনোবীনা ৷
ভোরের শিউলি ঝরার আগেই বিদায় !
ঘর থেকে সীমান্তের ডাকে ৷
শুধু নীরব অপেক্ষা--- ফিরে আসার ,
একদিন শ্রাবন রাতে !
প্রিয়ার গালে নোনা জলের ধারা নিঃশব্দে বয়ে যায় ৷
তবুও বাঁচার সান্তনা সব হারিয়ে----৷
এখন প্রিয়র মুখচিহ্ন যে তার কোলে ঘুমায় ৷