রুদ্রসাগরের কবিতা

"আমার চারিদিকে কুকুরের হাস্য অভিনন্দন অতি
কুকুর ও কবির মাঝে বহু মিল সম্প্রতি
টের পাই নীরবে নাড়ছে লেজ চির দাসত্বের ফলে
কবিরাও দিবা-রাত্রি তৈল হাতে চলেছে কৌশলে
লজ্জার মাথা খেয়ে এখন খাচ্ছে বুক
কুকুর ও কবির তাতে বাড়ে নাকি সুখ
বড় বড় কবি যারা সব শালা বজ্জাত ও বধির
সাথে কিছু টোনা কবি ... ভাবছেন নিজে বীর
এই দলে, ঐ দলে কেউ কেউ , বাকী যারা চুপচাপ
ব্যাঙেদের চুমু খায়, চুমু খায় পেলে সাপ "