আমাদের কবিতা কেবল
কয়েক গুচ্ছ শব্দকে একত্রিত করা নয়।
আমাদের কবিতা সাম্যকে প্রতিষ্ঠা করতে চায় ;
স্বাধীনতার ভ্রমনকে জনমুখী করতে চায়।

একগুচ্ছ লাল গোলাপ বারুদভর্তি রাইফেল
কবিতাগুলোর অলঙ্কার-
উত্তর আধুনিক বাস্তবতায় দাঁড়িয়ে
ছন্দহীন সমাজ কবিতার মতো সুশৃঙ্খল হয়।

আমাদের কবিতা কেবল
প্রেম নয় ; বৃষ্টি নয় ; দুঃখ নয় ; কষ্ট নয়
আমাদের কবিতা বারুদের মতো
উন্মাদ সমাজে প্রবাহিত জীবনের প্রতিচ্ছবি।

আমাদের কবিতা রাজপথের প্রমিথিউস
শব্দের প্রকম্পিত স্লোগান
কন্ঠনালীর তীব্র যন্ত্রণা - বাকস্বাধীনতা
বিভাজিত সমাজের রাজনীতি।

আমরা কেবল কবিতা লিখি
আমরা কেবল যুদ্ধ করি
আমরা কেবল ভালবাসি
আমরা কেবল সমাজ গড়ি।

আমাদের যন্ত্রণা ফিলিস্তিন থেকে প্রবাহিত হয় ;
আমরা ইজরাইলের অঘোষিত শত্রু
ভারতীয় আগ্রাসন বিরোধী
নব্য উপনিবেশবাদী চিন্তার এপিটাফ।

আমাদের কবিতা হতে চায় বিদ্রোহী নজরুল;
খেটে খাওয়া মানুষের তুচ্ছ জীবন ;
মধ্যবিত্তের আত্মমর্যাদা
জল্লাদখানার পবিত্র কুরআন
স্বৈরাচারী কফিনের শেষ পেরেক।