রিশু চৌধুরী, পিতা- মুকুন্দ বিকাশ চৌধুরী, মাতা- রত্না রানী চৌধুরী। জন্মস্থান- বান্দরবান সদর।পৈতৃক নিবাস- পশ্চিম গাটিয়াডেঙ্গা, সাতকানিয়া চট্টগ্রাম। জন্ম-- ২০ নভেম্বর,১৯৮২ সাল। বান্দরবান আদর্শ সরকারী বিদ্যালয় হতে ১৯৯২ সালে ৫ম শ্রণি, বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয় হতে ১৯৯৮ সালে এস এস সি, বান্দরবান সরকারী কলেজ থেকে ২০০০ সালে এইচ এস সি এবং একই কলেজ থেকে ২০০৫ সালে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক(সম্মান) ডিগ্রী । ২০০৭ সালে সরকারী সিটি কলেজ, চট্টগ্রাম থেকে ব্যবস্খাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০৮ সালের ১৪ ডিসেম্বর পরিবার পরিকল্পনা অধিপ্তরাধীন বান্দরবান জেলায় কর্মরত। ২০০৯ সালের ১০ মে হ্যাপী দাশের সাথে আবদ্ধ হন। প্রথম পুত্র সন্তান প্রাচুর্ষ চৌধুরীর। একমাত্র কন্যা রিশিতা চৌধুরী রিশমা। লেখালেখি শুরু করেন ঊচ্চ মাধ্যমিক পড়াকালীন সময় থেকে। প্রায় ১০০০ কবিতা লিখেছেন। কবির প্রথম একক কাব্যগ্রন্থ নীল কুয়াশার আঁচল। ২য় একক কাব্যগ্রন্থ যেখানে পড়ে আছে প্রাচীনতম দেহটি। রিশু চৌধুরী বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।
রিশু চৌধুরী ২ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে রিশু চৌধুরী-এর ৬টি কবিতা পাবেন।
There's 6 poem(s) of রিশু চৌধুরী listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2022-09-20T13:32:05Z | ২০/০৯/২০২২ | সে কথা বলে | ০ | |
2022-09-19T10:17:26Z | ১৯/০৯/২০২২ | শব্দগুলো জ্বালিয়ে দিতে ইচ্ছে করে | ১ | |
2022-09-17T19:19:39Z | ১৭/০৯/২০২২ | বুকের ভেতরে জমা রেখেছি | ২ | |
2022-09-17T06:34:05Z | ১৭/০৯/২০২২ | অনন্ত সময় | ২ | |
2022-09-13T17:56:37Z | ১৩/০৯/২০২২ | আমি নই | ১ | |
2022-09-12T15:50:20Z | ১২/০৯/২০২২ | অভিলাষ | ৯ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.