১---
দুঃখ বেদনা
চোখের অশ্রুধারা
প্রেরণা হারা।

২---
আকাশে মেঘ
গর্জনে দিশেহারা
জৈষ্ঠ্যে সু-ধারা।

৩----
কবির মন
ভরা উৎফুল্লতা
কলমে কথা।



(হাইকু জাপানী কবিতা।স্বল্প শব্দের উৎপত্তি তে গঠিত হয় এই কাব্য। সাধারণত,এই কাব্যের অক্ষর সংখ্যা ৫/৭/৫ আমি আগে অনেক হাইকু
লিখেছি। আবার লিখলাম বরেন্য এক কবি দাদার সৌজন্যে। )