কথাতেই হবে কথা
ক্থার বুকেই ফুটবে কথা
খইছ্ড়ানো আকাশ-নীলে
তারার মত।
জ্বলতে জানি-গলতে জানি
মন-কুয়াশায় ভিজতে জানি
যতই থাকুক শুকনো ক্ষত।
সুখ-পলকে মেঘপালকে
হৃদয়ঘামে যাচ্ছে ধুয়ে
সবুজ মরন পাহাড়টিলা।
ব্রিষ্টি আসুক রোদ্র মুছে
যাক ভেসে যাক তোমার
চোখে আমার ভেলা।
কথাতেই হবে কথা
কথার শুলেই বিধবে কথা
মন-হারানো কাননবুকে
ফুলের মত।
উড়তে জানি-ডুবতে জানি
অনল-সুখে পুড়তে জানি
দুঃখ নদী হোক না যেমন দীর্ঘযত।
ঠোটের ভাজে চুমুর তাপে
নীল ঝলকে ভিতর জুড়ে
পাতার নাচন -নুপুর খেলা
জোছনা ফুটুক আধার ভুলে
যাক মিশে যাক তোমার
আমার রঙ্গের মেলা
কথাতেই হবে কথা
কথার সুরেই বাজ্বে কথা
পথ হারানো-মাঠের ভিতর
বাঁশির মত
বাজতে জানি নাচতে জানি
তোমার দোলায় দুলতে জানি
স্বপ্নভুলে সুখগুলো আজ
হোক না গত।