কেন কাদিস,
            রংতুলির আচড়ে
জোছ্নার ছায়ায়।
উপুড় হয়ে,
              পড়ে থাকিস
পায়ের কাছে
            মাড়ানো ফুলের মত
বিবর্ন চেহারায়।
কেন হাত ধরে টানিস,
                    জলের ভিতর
শুভ্র মেঘের ভেলায়।

বৃষ্টির সাথে মিশে
            গড়িয়ে পড়িস কাদায়
কেন ডাকিস ক্ষীণস্বরে
             মোমবাতি জ্বালানো ঘরে
নীল আভায়।
পথের যান্ত্রিক যামে
            ঘামের মধ্যে লুকোস
চোখের জলবিন্দু
            কোন মায়ায়।
কি খুজিস সমুদ্রের জলে
             মরুভুমির বালুকণায়
তোর আদর্শ লিপি
             নিরেট পাথরের স্তুপে
জল বোঝে না
             স্বপ্ন বোঝে না
বোঝে শুধু
          পাথুরে শব্দের তীব্রতা
তুই আমি সেই ঠিকানা............
           রক্ত জামার শীতল ছবি
ভাসে শুধু কবিতায়................