দরজা ভাংগার গল্প বলতে এসে
দিন দিন রোগা হয়ে যাচ্ছি।

দারোয়ান লাথি মেরে দিব্যি ঘুমাচ্ছে...

মতরশুটি ক্ষেতের যে বাচ্চা সাপটা
ফণা তুলতে তুলতে ছোবল মারে নি
সেই সাপটাও কবিতার মধ্যরাত্রিতে
ছোবল মেরে ফেলে আসে দরজার সামনে।

বেদনার শেষ রঙ কি বরণান্ধ?নিজেকে এমন
প্রশ্নে বি্দ্ধ করে ।নিজের অন্ধত্বকেই দিচ্ছি
বিদেশে পড়াশোনার সব্বোচ নম্বর।

দরদামের দিনলিপিতে বিক্রি হচ্ছি
কারও ব্যক্তিগত হাওয়ায়।
তার বসন্তের বাতাস শুরু হলে
শিমুল তুলোর ফলের মত ডুবে যাব কাদায়।

বহুযুগ পর জীবাশ্ম হয়ে দেখি
দারোয়ান কিভাবে ঘুমায়।