পৃথিবী নিরতিশয় ক্ষুদ্র বলে অনেকেই
ছেড়ে দেয় দরশন চচা
প্রেমের গিরিখাতে আটকে গেছে পা-এমন
মধুর ম্রিয়মান অনুষংগ নিয়ে হাটতে গিয়ে
হোচট খায় স্বণালী দ্বীপের সামনে।
ভোর হলে এলোমেলো নিমপাতায়
পাপ ঝাড়ে ওঝা…………………।
ভালোবাসা লক করা পকেট থেকে
হঠাত বের হয়ে আসা ছেলেমানুষী
যোবনের লাল জামা ছিড়ে রোদ্র-তুফানে
রুমাল বানায়।
কি ঝিলমিল!জীবনের পাতা
পথে পথে বাড়ে পৃথিবী ব্যথা….।।