লুৎফুল খবীর রাউফু

লুৎফুল খবীর রাউফু
জন্ম তারিখ ২৫ মার্চ
জন্মস্থান মৌলভীবাজার , বাংলাদেশ
বর্তমান নিবাস মৌলভীবাজার , বাংলাদেশ
পেশা পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজে জড়িত আছেন।
সামাজিক মাধ্যম Facebook  

আগামী বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র মানবাধিকার কর্মী, সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট, উদীয়মান তরুণ কবি লুৎফুল খবীরের জন্ম প্রবাসী অধ্যুষিত জেলা মৌলভীবাজারের রাজনগর উপজেলায়। পিতা মৃত ডাঃ ইলিয়াছ মিয়া পেশায় ছিলেন ডাক্তার এবং মাতা লায়লা বেগম একজন শিক্ষিকা। ছোট বেলা থেকেই বাবার আদর্শ বুকে লালন করে মানবসেবার ব্রত নিয়ে শুরু হয় তার পথ চলা। মানুষের অনাহার, লাঞ্চনা, নিপিড়ন, সুখ-দুঃখ এ সমস্ত কিছু তাকে ভাবায়। সেখান থেকেই লেখালেখির হাতেখড়ি। তার লেখাতে ফুটে উঠে মানবতার কথা জীবনের কথা ; বিচূর্ণন করেন অবিশ্বাসের আয়না। তার প্রথম কবিতা 'জীবন' প্রথম প্রকাশিত হয় সাপ্তাহিক মনূকুলের কাগজ পত্রিকায় এছাড়াও তার রচিত 'তীক্ষ্ণ ধোঁয়া' শিরোনামের কবিতাটি পশ্চিম বঙ্গের জনপ্রিয় আনন্দ বাজার পত্রিকায় প্রকাশিত হয়। অন্ধকারের প্রহরী ছদ্মনামে লিখতে ভালো লাগে বলে নিজেকে আড়ালে রেখে অসংখ্যক বার প্রশংসা কুড়িয়েছেন পাঠকমহলে। এ পর্যন্ত প্রায় ৫০০ এর অধিক কবিতার সমাহার রয়েছে তার। তার রচিত বেশ কিছু গল্প ছোঁয়ে গেছে দুই বঙ্গের মানুষের হৃদয়।

লুৎফুল খবীর রাউফু ২ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে লুৎফুল খবীর রাউফু -এর ১৩টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৪/১১/২০২২ লাগামছাড়া
৩১/১০/২০২২ শোয়া দুই
৩১/১০/২০২২ জয়
২৫/১০/২০২২ তীক্ষ্ণ ধোঁয়া
২১/১০/২০২২ অবসান
১৮/১০/২০২২ মানব প্রেমী
১৬/১০/২০২২ জীবন তাঁরা
১৬/১০/২০২২ তারাময়ী
০২/১০/২০২২ সমাপ্তি
০১/১০/২০২২ কে তুমি
৩০/০৯/২০২২ অতিথি
২৮/০৯/২০২২ অন্ধ বিশ্বাস
২৬/০৯/২০২২ প্রলয়