কবিতার পুরনো খাতা থেকে

হারিয়ে যাওয়া পাতার খোঁজ

ক্যানভাসে নীল রঙ মেখে

পিকাসো হওয়ার স্বপ্নই নিখোঁজ!

আমি প্রেম খুঁজে ফিরি

তোমার চোখে তোমার ঠোঁটে

তোমাকে নিয়েই যত বাহাদুরী

রক্ত আমার গোলাপ হয়ে ফোঁটে !!!



নতুন কোন প্রেমের গল্প নেই আর

ছন্দ হারিয়ে গেছে সুরেলা ভালোবাসার

তবু রয়ে গেলে তুমি আমার অন্তরালে

বিষন্ন বিকেলে আমার চোখের আড়ালে..................



দেহ আমার প্রেম বোঝে না

রাতের আঁধারে শুধু সুখের চাদরে

চোখের কোণে কান্না দেখে না

রঙ্গিন বাসরে এক অপরিচিতার আদরে

ভালোবাসা খুঁজে ফিরি অবিরত

আর পুড়ে অঙ্গার হয় কিশোরীর প্রেম

খবর নেয়নি কেউ আমার পুরনো ক্ষত

ভীষণ ধূসর লাগে সব সোনালী হেম !!!



নতুন কোন প্রেমের গল্প নেই আর

ছন্দ হারিয়ে গেছে সুরেলা ভালোবাসার

তবু রয়ে গেলে তুমি আমার অন্তরালে

বিষন্ন বিকেলে আমার চোখের আড়ালে..................





হাসি হাসি মুখের পেছনে গোপন অভিনয়

এড়িয়ে যায় সবাই একেবারে সন্তর্পণে

কেন যেন মিথ্যে লাগে এতকালের পরিচয় ?

ভালোবাসা আর ফিরছে না এই মনে !

কোকিলের কুহুতানে কোন প্রেম আসে না

জ্যোছনা ডাকে না আমায় আকুল করে

উড়তে চায় না কোন প্রজাপতির ডানা

ক্লান্ত ভালোবাসা ফিরতে চায় ঘরে !!!



নতুন কোন প্রেমের গল্প নেই আর

ছন্দ হারিয়ে গেছে সুরেলা ভালোবাসার

তবু রয়ে গেলে তুমি আমার অন্তরালে

বিষন্ন বিকেলে আমার চোখের আড়ালে.................................