কোন শরৎ সন্ধ্যেবেলাতে
হঠাৎ এসেছিলে তুমি
চড়ে সুখের ভেলাতে
স্বপ্নে ভেসেছি আমি !
তারপর হয়তো জানালার ধারে
খুব একলা বারান্দাতে
ও দু’চোখ তোমায় খুঁজে ফিরে
কোন ঝুম বরষাতে…

একটু একটু করে ভালোলাগাটা যে কবে
ভালোবাসা হয়ে গেল, বুঝিনি কখনো
তারপরের গল্পটা যে এত অন্যরকম হবে
এতটুকুও বুঝতে পারিনি তখনো……………………

চোখে চোখে সেকি প্রেম ছিলো
মায়ের চোখ এড়িয়ে
হঠাৎ করে যে কবে কি হলো
শুনি পরশু তোমার বিয়ে !!!!
আমি নিঃস্ব হয়েছি শূন্য সময়ে
তোমার সুখের অবসরে
এটুকু বুঝেছি তোমায় হারিয়ে
আমার রক্ত এখন তোমার সিঁদুরে !


একটু একটু করে ভালোলাগাটা যে কবে
ভালোবাসা হয়ে গেল, বুঝিনি কখনো
তারপরের গল্পটা যে এত অন্যরকম হবে
এতটুকুও বুঝতে পারিনি তখনো……………………

কত দুঃস্বপ্নের রাতে
তুমি ছিলে না পাশে
উড়ন্ত গাঙচিলের ডানাতে
চোখ রেখেছি পরম বিশ্বাসে !
কত দীর্ঘশ্বাস, কত চোখের জল
বালিশে চেপে খুন হলো
সেই সুবাসে কত গঙাফড়িং দল
বৃষ্টির আশা নিয়ে ফিরে এলো…


একটু একটু করে ভালোলাগাটা যে কবে
ভালোবাসা হয়ে গেল, বুঝিনি কখনো
তারপরের গল্পটা যে এত অন্যরকম হবে
এতটুকুও বুঝতে পারিনি তখনো……………………