বুকের মাঝেই বসত করে, অবুঝ মন তোমার
গৃহী-মানব হইয়াও কেমন সন্ন্যাসী আচার !
দাস হইয়াও কেন যে সবে, মনিব হইবার চায়
শূন্যের মাঝে আসর গাড়ে প্রভু অসীম আকুলতায় !

তুমি-আমি যতই কহি, ঈর্ষা নাহি রাখি
সবে তবু আমির লাহান সুখের মহল মাগি !
প্রভুর লগে গোৎসা কইরে অশ্রু ঝরায় আঁখি
তুমি-আমি যতই কহি, ঈর্ষাই মনে রাখি…………….

সন্ধ্যেবেলার লীলাখেলায় কেমন ঘোর জানি হায় লাগে
প্রভু আমার রঙ্গ মাখায়, কে জানে কি সুখে ???
অন্তরেতে খুশীর ছটায় দুঃখ ভুইলা থাকি
ঠোঁটের হাসি ঠোঁটেই মানায়, দুঃখের সওদা বাকি !

তুমি-আমি যতই কহি, ঈর্ষা নাহি রাখি
সবে তবু আমির লাহান সুখের মহল মাগি !
প্রভুর লগে গোৎসা কইরে অশ্রু ঝরায় আঁখি
তুমি-আমি যতই কহি, ঈর্ষাই মনে রাখি…………….

প্রেমের নামে কিচ্ছা গাহি, তবু প্রেম নাইরে ভাই মনে
অষ্টপ্রহর যত সুখি চাহি, সুখের মানে কে জানে ???
মায়ার বাঁধন সবডি এখন বড়ই আলগা লাগে
মনটা আমার কয়রে মরণ, “চিঠি আইবো কবের ডাকে?”

তুমি-আমি যতই কহি, ঈর্ষা নাহি রাখি
সবে তবু আমির লাহান সুখের মহল মাগি !
প্রভুর লগে গোৎসা কইরে অশ্রু ঝরায় আঁখি
তুমি-আমি যতই কহি, ঈর্ষাই মনে রাখি…………….