বৃষ্টির ফোঁটায় রঙধনু আঁকা, বিকেল শেষে

সন্ধ্যাকাশে লালিমাতে-নীলিমাতে একাকার হয়ে মেশে

জ্যোৎস্না জেগে আছে মুচকি মুচকি হেসে

তোমার-আমার লুকোনো ভালোবাসা, বন্ধুর বেশে।।

কিছু গল্প ছিল বলার

একান্তে আঁধার রাতে

কিছু গান ছিল শোনার

একাকী ভীষণ নিরবে

ছিল এলোমেলো স্বপ্ন আমার

তোমার কোমল স্পর্শে

ছিল সময় পাশাপাশি হাঁটার

অজানা অন্তবিহীন পথে...............

বৃষ্টির ফোঁটায় রঙধনু আঁকা, বিকেল শেষে

সন্ধ্যাকাশে লালিমাতে-নীলিমাতে একাকার হয়ে মেশে

জ্যোৎস্না জেগে আছে মুচকি মুচকি হেসে

তোমার-আমার লুকোনো ভালোবাসা, বন্ধুর বেশে।।

কিছু ভালোবাসা ছিল পাওয়ার

তোমার কাছ থেকে

কিছু কষ্ট ছিল ফিরিয়ে দেওয়ার

পুষে রাখা অভিমানে!!!!

ছিল ইচ্ছে, প্রথম প্রহরে কবিতা পড়ার

তোমার কোলে শুয়ে

আর এখন মন চায় মায়ার বাধন ছেঁড়ার

শুধু সময়ের প্রয়োজনে..............................

বৃষ্টির ফোঁটায় রঙধনু আঁকা, বিকেল শেষে

সন্ধ্যাকাশে লালিমাতে-নীলিমাতে একাকার হয়ে মেশে

জ্যোৎস্না জেগে আছে মুচকি মুচকি হেসে

তোমার-আমার লুকোনো ভালোবাসা, বন্ধুর বেশে।