কবিতার সাথে কখনো এতটা মনোমালিন্য হবে
আমি ভাবতে পারিনি, অবিশ্বাস্য মনে হয়
শীতল সম্পর্কের গোড়াপত্তন, সন্দেহের গোপন সুড়সুড়ি
ভীষণ অস্থির লাগে, ফিকে লাগে এতকালের পরিচয় !!!
সেই প্রথম লেখা, ভাল লাগাটা এত প্রবল ছিলো
মনোমুগ্ধকর সেই সাঁঝের মায়া থেকে বের হতে পারিনি
তারপর প্রানবন্ত বন্ধুত্ব, সময়-অসময়ের মিতালি
কবিতাই ছিল আমার হৃদয়ে আসীন রানী............
আমার হাসির ঘটনায়, খিল খিল করে হেসে
আনন্দটাকে বাড়িয়ে দিয়েছে বহুগুণ করে
চোখের জলে ভেজা পাতায়, অস্প্ট হাতের লেখায়
অব্যক্ত কথাগুলো গেয়ে গেছে গানের সুরে...............
রাতভোরে, আধো ঘুমে না লেখা সেই পঙক্তিমালা
আর ফিরে আসেনি কোনদিন, কিন্তু মনে পড়েছে বহুবার
রঙ্গিন মেঘ, রংধনু রাঙা আকাশ, উদাস আমি
সব ভুলে কবিতার কাছে ফিরে এসেছি বারবার !!!
এখনো আমার টেবিল, কলম, ডায়েরি সবই চেয়ে থাকে
হয়তো আবার তাদের সঙ্গী ফিরবে তাদের পুরনো আড্ডায়
আমারো বড্ড ইচ্ছে করে, বসে পড়ি আগের মতো
কিন্তু কেন যেন বিশাল কমতি সেই নিখাদ ভালোবাসায় ??????
কবিতার সাথে বসতি, কবিতার আসরেই আমার বসবাস
কবিতাহীন আমি যেন এক অহেতুক স্বপ্নবিলাস.................................